ঈশ্বরদীতে বুড়িমারি এক্সপ্রেসের লাইনচ্যুত বগি ৫ ঘণ্টা পর উদ্ধার, তদন্ত কমিটি গঠন

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : পাবনার ঈশ্বরদী উপজেলার মুলাডুলিতে লাইনচ্যুত বুড়িমারি এক্সপ্রেস ট্রেনের বগি উদ্ধার করা হয়েছে। পাঁচ ঘণ্টা পর ঢাকার সাথে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

পশ্চিমা-ঞ্চলের পাকশী বিভাগীয় রেল-ওয়ের ব্যবস্থাপক শাহ সুফি নুর মোহাম্মদ এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, দুর্ঘটনার পর ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করে। ৫ ঘণ্টা উদ্ধার কাজ শেষে বৃহস্পিতবার (৯০ মে) সকাল ৮:২০ মিনিটে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়। এ ঘটনায় ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন রেল কর্তৃপক্ষ।

আরও পড়ুনঃ   রাসিক মেয়রের পক্ষে দুঃস্থ ও অসহায় মানুষ ও পথচারীদের মাঝে ইফতার বিতরণ অব্যাহত

এর আগে বুধবার রাতে লালমনিরহাটের বুড়িমারি থেকে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল যাত্রীবাহী আন্তঃনগর বুড়িমারি এক্সপ্রেস ট্রেন। রাত তিনটার দিকে ঈশ্বরদী উপজেলার মুলাডুলি স্টেশন থেকে দুই কিলোমিটার দূরে পৌঁছার পর ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এরপর হতে ঢাকার সাথে উত্তর-বঙ্গের রেল যোগাযোগ বন্ধ হয়।

আরও পড়ুনঃ   রাজশাহীতে ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত

পশ্চিমাঞ্চল পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক শাহ সুফি নুর মোহাম্মদ বলেন, প্রাথমিকভাবে ট্রেনের চাকার যান্ত্রিক ত্রুটির কারণে এই লাইনচ্যুতির ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

এ ঘটনায় পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেনকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দেওয়া হয়েছে।