ধোনিকে তরুণ উইকেটকিপার ভাবেন চেন্নাই অধিনায়ক

অনলাইন ডেস্ক : গত মৌসুম থেকেই লোয়ার মিডল অর্ডারে ব্যাটিং করছেন মহেন্দ্র সিং ধোনি। তখন থেকেই উঠেছে অনেক প্রশ্ন। কিন্তু আদতে ধোনি ফুরিয়ে যাননি, বুড়িয়েও যাননি। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে হেরে যাওয়া ম্যাচে ঝড় তুলেছিলেন। আর গতকাল তো ম্যাচ জয়ের কাণ্ডারিই হয়ে গেলেন। মুম্বাইয়ের বিপক্ষে চার বলই খেলতে পেরেছিলেন। তাতে টানা তিন ছক্কা মেরেছেন। শেষ বলে নিয়েছেন দুই রান। ওই ২০ রানই ব্যবধান গড়ে দিয়েছে ম্যাচের।

ইনিংসের একেবারে শেষ ওভারে ব্যাট করতে নামেন ধোনি। শেষ ওভারে বল করতে এসেছিলেন অধিনায়ক হার্দিক নিজেই। দ্বিতীয় বলে আউট করে দেন ড্যারিল মিচেলকে। এতদিন টুর্নামেন্টে আট নম্বরে ব্যাট করছেন ধোনি। তবে এদিন এলেন ছয়ে। আর নেমেই ছয়ের বৃষ্টি শুরু তার ব্যাট থেকে।

আরও পড়ুনঃ   মুশফিকের সাথে ইনজুরিতে তাইজুলও, কেমন আছেন এখন

২০তম ওভারের তৃতীয় বল সোজা উড়িয়ে দেন মাঠের বাইরে। হার্দিক পাণ্ডিয়ার পরের ডেলিভারিরও একই হাল হয়। পঞ্চম বলও ফের গ্যালারিতে পাঠান মাহি। যদিও শেষ বলে ব্যাট ঘুরিয়েও ছক্কা হয়নি, দুই রানে সন্তুষ্ট থাকতে হয় তাকে। ৪ বলে করেছেন ২০ রান। ফিনিশার ধোনি এখনো যে চেন্নাইয়ের ত্রাতা হতে পারেন, তাই করে দেখালেন আরও একবার।

ম্যাচ শেষে চেন্নাইয়ের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় বলেন, ‘আমাদের “তরুণ” উইকেটকিপার নিচের দিকে তিনটি ছক্কা মেরে অনেক সহায়তা করেছে। আমার মনে হয় সেটিই পার্থক্য গড়ে দিয়েছে। ম্যাচের শুরুতে আপনি এমন মাঠে ১০-১৫ রান অতিরিক্ত চাইবেন।’

আরও পড়ুনঃ   এম্পোলিকে হারিয়ে লিগ শিরোপার আরো কাছাকাছি ইন্টার

মুম্বাইয়ের অধিনায়ক হার্দিক পান্ডিয়া জানিয়েছেন লক্ষ্য তাদের নাগালের বাইরে ছিল না। তবে চেন্নাইয়ের স্মার্ট পরিকল্পনাই তাদের পিছিয়ে দিয়েছে। তিনিও ধোনিকে ইঙ্গিত করে বলেছেন, ‘স্টাম্পের পেছনে তাদের এক লোক আছে, যিনি বলে দিচ্ছিলেন কী কাজে দিচ্ছে এখানে। বল একটু উইকেটে ধরছিল এবং তারা এতেই ম্যাচে একটু এগিয়ে গেছে।’