রাজশাহীতে বিশ্ব পানি দিবস পালিত

স্টাফ রিপোর্টার : রাজশাহী জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের আয়োজনে বিশ্ব পানি দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শুক্রবার (২২ মার্চ) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী।

এর আগে, ‘শান্তির জন্য পানি’- প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা প্রশাসন কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। অনুষ্ঠানে রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আরিফুর রহমান অঙ্কুর এঁর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সরকার অসীম কুমার।

আরও পড়ুনঃ   রাজশাহীতে নির্ধারিত দামে মিলছে না ২৯টি পণ্য

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ব পানি দিবসের তাৎপর্য উল্লেখ্য পূর্বক অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী বলেন, বৈশ্বিক স্থিতাবস্থা, শান্তি ও সমৃদ্ধি নিশ্চিতকল্পে পানির গুরুত্ব মানুষের জীবনের জন্য অপরিহার্য। মানুষ জন্মের পর থেকে পৃথিবীতে টিকে থাকার জন্য নানাভাবেই পানির ওপর নির্ভরশীল। তাই আমাদের এই পানির গুরুত্ব বোঝা প্রয়োজন এবং এর সংরক্ষণ অত্যন্ত জরুরি।

আরও পড়ুনঃ   এবার ঈদে পূর্বাঞ্চলে ৮ জোড়া স্পেশাল ট্রেন, নেই পশ্চিমাঞ্চলে

সেই জন্য প্রতি বছর এ দিনে পানি ও পয়োনিষ্কাশনের সমস্যা মোকাবিলায় সচেতনতা বাড়ানো এবং পদক্ষেপ নেওয়ার জন্যও মানুষকে উদ্বুদ্ধ করা হয়। এছাড়াও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার ৬ নম্বর লক্ষ্য হলো- ‘সকলের জন্য নিরাপদ পানি ও পয়োনিষ্কাশন’ নিশ্চিত করা।