কুয়েত ফুটবলপ্রেমীদের অভ্যর্থনায় বাংলাদেশ দল

অনলাইন ডেস্ক : কুয়েতের ভিসা নিয়ে বেশ জটিলতায় ছিল বাংলাদেশ দলের। গতকাল রাত থেকেই উদ্বেগের মাঝে সময় পার করেছেন বাংলাদেশ ফুটবল দলের সংশ্লিষ্ট সকলেই। বিমানে উঠার আগ মুহুর্তে দুই ফুটবলের ভিসা মিললে সেই জটিলতা নিরসন হয়। কুয়েতে পা দেয়ার পর অবশ্য ভিন্ন মুহূর্তের স্বাক্ষী হয়েছে বাংলাদেশ ফুটবল দল।

কুয়েতে বসবাসরত বাংলাদেশি প্রবাসীরা অনেকেই বিমানবন্দরে এসেছিলেন। ম্যানেজার, কোচের হাতে কেউ ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন। আবার কেউ ফুটবলারদের সঙ্গে সেলফি তুলতে ব্যস্ত ছিলেন। কুয়েতে বাংলাদেশি প্রবাসীদের এমন আন্তরিকতা ফুটবলারদের জন্য দারুণ অভিজ্ঞতাই।

আরও পড়ুনঃ   এসি মিলানকে হারিয়ে সিরি-এ শিরোপা নিশ্চিত করলো ইন্টার

বাংলাদেশ বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের যৌথ ম্যাচ খেলতে কুয়েত গেছে। ২১ মার্চ কুয়েতে ফিলিস্তিনের বিপক্ষে খেলবে বাংলাদেশ দল। মূলত যুদ্ধ পরিস্থিতির জন্য ফিলিস্তিনের হোম ম্যাচ কুয়েতে হবে। ফিলিস্তিনের বিপক্ষে ফিরতি ম্যাচ ২৬ মার্চ ঢাকায় কিংস অ্যারেনায়।

এর আগে গতকাল রাত থেকেই কুয়েতের ভিসা প্রাপ্তি নিয়ে ছিল জটিলতা। মধ্যপ্রাচ্যের দেশগুলোর ফুটবল ফেডারেশনই সফরকারী দেশের ভিসার কাজ সম্পন্ন করে থাকে। সেই মোতাবেক বাফুফে বাংলাদেশ দলের তালিকা অনেক আগেই কুয়েত ফুটবল ফেডারেশনকে পাঠিয়েছে। তারপরেও বাংলাদেশকে অপেক্ষা করতে হয়েছিল ফ্লাইট ধরার আহমুহূর্ত পর্যন্ত।

আরও পড়ুনঃ   প্রিমিয়ার লিগের শিরোপা নির্ধারনী পাঁচ ম্যাচ

উল্লেখ্য, এএফসি-ফিফা ম্যাচের ৭২ ঘন্টা আগে সফরকারী দলের ব্যয় বহন করে। সেই হিসেবে আজ ও আগামীকাল কুয়েতে অবস্থানের ব্যয় বাফুফেকেই বহন করতে হবে।