দুই তরুণ ক্রিকেটারকে মনে ধরেছে তামিমের







অনলাইন ডেস্ক : সদ্য সমাপ্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বেশ কয়েকজন তরুণ ক্রিকেটারের পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো। তাদের মধ্যে ব্যাট হাতে আলাদাভাবে নজর কেড়েছেন তাওহিদ হৃদয়। তাছাড়া বল হাতে শরিফুল ইসলামও দুর্দান্ত ছিলেন। এই দুইজনকে মনে ধরেছে তামিম ইকবালেরও। তাইতো ফাইনাল শেষে চ্যাম্পিয়ন অধিনায়কের কণ্ঠে ঝরেছে তাদের প্রশংসা।

আসরে ১৪ ম্যাচে প্রায় ৩৯ গড়ে ৪৬২ রান করেছেন তাওহিদ হৃদয়। যেখানে তিনি ব্যাটিং করেছেন প্রায় ১৫০ স্ট্রাইকরেটে। এক সেঞ্চুরির সঙ্গে দুটি ফিফটিও এসেছে তার ব্যাট থেকে। সেরা রান সংগ্রাহকের তালিকায় শীর্ষ দুইয়ে থেকে আসর শেষ করেছেন এই ব্যাটার।

আরও পড়ুনঃ   বাংলাদেশের সৈকতসহ যেসব আম্পায়ার থাকছেন বিশ্বকাপে

শরিফুল আসরের সেরা উইকেট শিকারী হয়েছেন। অথচ তার দল ১২ ম্যাচে মাত্র একটিতে জিতেছে। দল ভালো করলে শরিফুলের নামের পাশে উইকেট সংখ্যাটা হয়তোবা আরেকটু বেশি থাকতে পারতো। বিপিএলের দশম আসরে মাত্র ১৫.৮৬ গড়ে শরিফুল পেয়েছেন ২২ উইকেট। ওভারপ্রতি রান দিয়েছেন ৮ এর কম।

এই দুই তরুণকে নিয়ে তামিম বলেন, ‘শরিফুল খুবই ভালো বোলিং করেছে। হৃদয় তো দ্বিতীয় সর্বোচ্চ রান করেছেন। সে যখন রান করেছে, তখন দারুণ প্রভাববিস্তারী ছিল।’

আরও পড়ুনঃ   ১৫ ঘণ্টা পর ফ্লাইট, মেলেনি ভিসা, নানা শঙ্কায় বাফুফে

এদিকে আসরের শুরুর দিকে ব্যাটিংয়ে বেশ ভুগেছেন সাকিব আল হাসান। তবে প্রথম কয়েক ম্যাচ বাদ দিলে অলরাউন্ডার সাকিবকেই পেয়েছে রংপুর রাইডার্স। ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্সে ছিলেন আসর সেরার দৌড়েও। তবে শেষ পর্যন্ত সেই পুরস্কার উঠেছে তামিম ইকবালের হাতে। অবশ্য তামিমের মতেও আসরের অন্যতম সেরা পারফর্মার ছিলেন সাকিব।

জাতীয় দলের এ সতীর্থ প্রসঙ্গে তামিম বলেন, ‘সাকিব ভালো করেছে। ভালো শুরু হয়নি। তবে শেষের দিকে ভালো করেছে। তবে দুজনের নাম বললে হৃদয় আর শরীফুল।’