মোহাম্মদ মুস্তফা ফিলিস্তিনের নতুন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক : ফিলিস্তিনের নতুন প্রধানমন্ত্রী নিয়োগ পেয়েছেন মোহাম্মদ মুস্তফা। তিনি সাবেক প্রধানমন্ত্রী মোহাম্মদ শাতায়েহের স্থলাভিষিক্ত হলেন। বর্তমান প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের অর্থনৈতিক উপদেষ্টা হিসেবে দায়িত্বপালনে ছিলেন মোহাম্মদ মুস্তফা। তিনি একজন অর্থনীতিবিদ।

তবে মার্কিন চাপের মুখে এই নিয়োগ দেওয়া হয়েছে বলে ধারনা করছেন বিশেষজ্ঞরা। মুস্তফা এখন ফিলিস্তিনি কর্তৃপক্ষের জন্য একটি নতুন সরকার গঠনের কাজ করবেন। মোহাম্মদ মুস্তফা যুক্তরাষ্ট্রে পড়াশোনা করেছেন। খবর আল জাজিরা।

আরও পড়ুনঃ   রোজা রেখে সবল থাকার পাঁচ উপায়

সংবাদ মাধ্যমটি জানায়, ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস তার দীর্ঘদিনের অর্থনৈতিক উপদেষ্টা মোহাম্মদ মুস্তফাকে পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়েছেন।

বৃহস্পতিবার নিয়োগের ঘোষণা দিয়ে এক বিবৃতিতে মুস্তফাকে অধিকৃত পশ্চিম তীর এবং গাজায় প্রশাসনকে পুনরায় একীভূত করার, সরকারে সংস্কার, নিরাপত্তা পরিষেবা এবং অর্থনীতিতে নেতৃত্ব দেওয়ার এবং দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ের পরিকল্পনা করতে আহ্বান জানান আব্বাস।

আরও পড়ুনঃ   বাংলাদেশে ইসরায়েলিদের প্রবেশ নিষিদ্ধ, যা বলল ইসরায়েল

প্রসঙ্গত, গাজায় ইসরায়েলের যুদ্ধ এবং অধিকৃত পশ্চিম তীরে সহিংসতা বৃদ্ধির মধ্যে পরিবর্তনের প্রয়োজনীয়তার উল্লেখ করে গত ফেব্রুয়ারিতে সরকারসহ পদত্যাগ করেন মোহাম্মদ শাতায়েহ।