হেরেও শীর্ষে মেসির মায়ামি | সময়ের কথা ২৪ : সত্যের সন্ধানে সারাক্ষন : বাংলা খবর

অনলাইন ডেস্ক : লিওনেল মেসিকে ছাড়া মাঠে নেমে মেজর লিগ সকারের (এমএলএস) চলতি মৌসুমে প্রথম হারের মুখ দেখেছে ইন্টার মায়ামি। তবে এ হারে পয়েন্ট টেবিলের তাদের কোনো অবনতি হয়নি। সোমবার (১১ মার্চ) এমএলএসের ম্যাচে মন্ট্রিলের বিপক্ষে ৩-২ গোলে হেরেছে মায়ামি।

এদিন দলের স্কোয়াডে ছিলেন না মেসি। গ্যালারিতে বসে দলের হার দেখেছেন তিনি। শুরুর একাদশে দুই তারকা লুইস সুয়ারেজ ও সার্জিও বুসকেটসকেও রাখেননি কোচ জেরার্দো মার্তিনো। তবে লড়াইয়ে কমতি ছিল না মায়ামির। শুরু থেকে শেষ পর্যন্ত আধিপত্য করে খেলে গেছে মেসির সতীর্থরা। দুর্ভাগ্যক্রমে অফ সাইডে বাতিল হয়ে যায় তাদের দুটি গোল।

ম্যাচ শুরুর ১৩তম মিনিটে এগিয়ে যায় মন্ট্রিল। কর্নার থেকে ল্যাসিটারের ক্রস বক্সে পেয়ে হেডে জালে জড়ান ফের্নান্দো আলভালেজ। এর নয় মিনিট পর জর্দি আলবা মন্ট্রিলের জালে বল জড়ালেও সমতায় ফিরতে পারেনি মায়ামি। কারণ রেফারির অফসাইডের বাঁশিতে বাতিল হয়ে যায় সে গোল।

আরও পড়ুনঃ   নিশাঙ্কা-আসালাঙ্কার ফিফটিতে ঘুরে দাঁড়াল শ্রীলঙ্কা

৪১তম মিনিটে বক্সে গ্রেসেলের পাস নিয়ন্ত্রণে নিলেও ঠিকানা খুঁজে নিতে ব্যর্থ হন রবার্ট টেইলর। তার শট বারে লেগে ফিরে আসলে আক্ষেপ ঝরে মায়ামি শিবিরে। সে আক্ষেপ দ্বিগুণ হয় ৫৯তম মিনিটে লিওনার্দো ক্যাম্পানার গোলটিও অফসাইডে বাতিল হয়ে গেলে। তার ১১ মিনিট পর হতাশা কাটিয়ে গোলের দেখা পান ক্যাম্পানা। ডানপ্রান্ত ধরে আক্রমণে উঠে বক্সের উদ্দেশে আলতো ক্রস নেন লসন সান্দারল্যান্ড। হেডে ঠিকানা খুঁজে নেন ক্যাম্পানা। সমতায় ফেরে মায়ামি।

তবে মেসির সতীর্থদের বেশিক্ষণ স্বস্তিতে থাকতে দেননি মাতিয়াস কোকারো। ৭৫তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে চইনিয়েরের ফ্রি-কিক থেকে হেডে ঠিকানা খুঁজে নিয়ে মন্ট্রিলকে লিডে ফেরান কোকারো। এর তিন মিনিট পর মায়ামিকে আরও পিছিয়ে দেন সুনুসি ইব্রাহিম। বক্সে মার্টিনেজের ব্যাকপাস এগিয়ে এসে জালে জড়ান এক মিনিট আগে মাঠে নামা এ নাইজেরিয়ান ফরোয়ার্ড। ৩-১ ব্যবধানে এগিয়ে যায় মন্ট্রিল।

আরও পড়ুনঃ   মিরপুরে তামিম-শান্তর লম্বা আলোচনা

৮০তম মিনিটে আলবার গোলে অবশ্য ফের লড়াইয়ে ফেরার বার্তা দেয় মায়ামি। ৬৬তম মিনিটে বদলি নামা সার্জিও বুসকেটসের আলতো পাস দখলে নিয়ে বক্সের বাইরে থেকে জোরালো শটে বল জালে জড়ান আলবা। ৭৭তম মিনিটে মাঠে নামা লুইস সুয়ারেজ ৮৬তম মিনিটে বক্সে ঢুকে গোলের উদ্দেশে একটি শট নেন। তবে সেটি বার ঘেঁষে বেরিয়ে যায়। শেষ পর্যন্ত আর কোনো সুযোগ তৈরি করতে না পারলে ৩-২ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে মায়ামি।

এ হারের পরও পয়েন্ট টেবিলে অবনতি হয়নি মেসিদের। ৪ ম্যাচ শেষে ২ জয়, ১ ড্র ও ১ হারে ৭ পয়েন্ট নিয়ে এমএলএসের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে মায়ামি। সমান ৭ পয়েন্ট হলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দুইয়ে অবস্থান করছে মন্ট্রিল।