অবৈধ ক্লিনিকের বিরুদ্ধে অভিযান চলমান

অনলাইন ডেস্ক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, অবৈধ ক্লিনিকের বিরুদ্ধে অভিযান বন্ধ করা হয়নি, এটি আপাতত স্থগিত আছে। এ অভিযান আবার শুরু করব আমি।

তিনি বলেন, রমজান মাস ছিল, সে সময় অভিযান বন্ধ রাখতে বলেছিলাম। আমরা কখনো অবৈধ ক্লিনিককে প্রশ্রয় দেব না। আমি এ নিয়ে কোনো চাপের মধ্যেও নেই।

রবিবার (২ জুন) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্যমন্ত্রীর জেনেভা ও লন্ডন ট্যুর নিয়ে আয়োজিত এক ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। অবৈধ ক্লিনিকের বিরুদ্ধে অভিযান শুরুর পর আবার বন্ধ করে দেওয়া হয়েছে। এ বিষয়ে কোনো চাপ আছে কি না? সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমি কোনো চাপের মধ্যে নেই। আমি একদম স্পষ্টভাবে বলি আমার ওপর কোনো চাপ নেই।

আরও পড়ুনঃ   ঘূর্ণিঝড়ে উপকূলীয় অঞ্চলে ৩০০-৩৫০ মিলিমিটার বৃষ্টির সম্ভাবনা

তিনি বলেন, আমি কারও কথাও শুনি না। এটা (অভিযান) বন্ধ ঠিক হয়নি, আমরা তাদের কিছুটা সময় দিয়েছি সংশোধনের। কারণ একসঙ্গে সব ক্লিনিক তো বন্ধ করে দেওয়া যাবে না।

তিনি আরও বলেন, মাঝখানে রমজান মাস ছিল। রমজান মাসে আমি বন্ধ রাখতে বলেছি। আমার কাছে যতটুকু তথ্য আছে জেলা পর্যায়ে এটা চলতেছে। এটা বন্ধ হবে না, নতুন করে চালু করতেও আমি যাব না। এই অবৈধ ক্লিনিক ডিরেক্ট বন্ধ হয়ে যাবে।

আরও পড়ুনঃ   ঈদ যাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু আজ

ডেঙ্গু পরিস্থিতির প্রস্তুতির বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের যে প্রস্তুতি, আমাদের প্রচুর স্যালাইন আছে। এখন একেবারে উপজেলা পর্যায়েও চিকিৎসকরা ডেঙ্গু চিকিৎসার বিষয়ে ওয়াকিবহাল। আমাদের গাইড লাইনও আছে। আমি আশা করি, কোনো অসুবিধা হবে না। সবাই সচেতন থাকলে ডেঙ্গু মোকাবিলা করা সম্ভব।