সাংস্কৃতি চর্চার মধ্যে দিয়ে শিক্ষার্থীদের বিকাশ ত্বরান্বিত হয়: এমপি বাদশা

সংবাদ বিজ্ঞপ্তি : রাজশাহী-২ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মো. শফিকুর রহমান বাদশা বলেছেন, শিক্ষার্থীদের প্রকত বিকাশের জন্য খেলাধুলা, সাংস্কৃতি চর্চাসহ কো-কারিকুলার অ্যাক্টিভিটিজ প্রয়োজন। সাংস্কৃতি চর্চার মধ্যে দিয়ে শিক্ষার্থীদের বিকাশ ত্বরান্বিত হয়। শিক্ষার্থীর শারীরিক-মানসিক বিকাশের মধ্য দিয়ে সরকার দক্ষ জনশক্তি তৈরিতে কাজ করে যাচ্ছে। কারণ বেকারত্বের সমস্যা বাড়ছে। এ জন্যই সরকার শিক্ষার্থীদের দক্ষ-যোগ্য করে গড়ে তুলতে বাস্তবভিত্তিক নানা পদক্ষেপ নিচ্ছেন।

শনিবার (১ জুন) বিকেলে হলি ক্রস স্কুল অ্যান্ড কলেজ রাজশাহীর তিন দিনব্যাপি বিজ্ঞানমেলা, বিতর্ক, শিক্ষা, সাংস্কৃতিক, হস্তশিল্প (কারুকলা) প্রতিযোগিতা-২০২৪ এর সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সংসদ সদস্য।

আরও পড়ুনঃ   রাজশাহীতে প্রবেশনের শর্ত পূরণ করায় ৩৫ শিশুকে মুক্তি দিলেন আদালত

রাজশাহী সিটি কর্পোরেশন ১৭ নম্বর ওয়ার্ড বড়বনগ্রাম কুচপাড়ায় অবস্থিত হলি ক্রস স্কুল অ্যান্ড কলেজের নিজ ক্যাম্পাসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ‘সুস্থ সংস্কৃতি চর্চা, বিজ্ঞান ও প্রযুক্তি: আগামীর উন্নত বিশ্ব গড়ার দেবে গতি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আরও পড়ুনঃ   বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ শেষে মুসল্লিদের দোয়া প্রার্থনা

অনুষ্ঠানে কলেজ অধ্যক্ষ ব্রাদার প্লাসিড পিটার রিবেরু সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন, তানোর মুন্ডুমালা পৌরসভার সাবেক মেয়র গোলাম রাব্বানী।

উল্লেখ্য, তিনব্যাপি প্রতিযোগিতায় প্রথম শ্রেণি হতে নবম শ্রেণি পর্যন্ত ক্ষুদে বিজ্ঞানীদের উপস্থাপনায় মোট ৫৫টি প্রজেক্ট, সাংস্কৃতিক প্রতিযোগিতায় ১৬ টি বিভাগে ৪৮টি বিষয়, কারুকলা প্রদর্শনীতে ৪টি হাতের কাজ এবং বিতর্ক বিভাগে বারোয়ারি বিতর্ক প্রদর্শিত হয়। সেই সাথে প্রতিষ্ঠানে ২টি স্টল অংশগ্রহণ করে