অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা ও সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের অংশগ্রহণে সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : আজ বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে রাজশাহী আঞ্চলিক তথ্য অফিস (পিআইডি)-এর আয়োজনে অফিসের সম্মেলন কক্ষে অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা ও সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তঅংশীজনের অংশগ্রহণে সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন রাজশাহী পিআইডি’র উপপ্রধান তথ্য অফিসার মো: তৌহিদুজ্জামান।

সভায় সরকারি দপ্তরে সুশাসন প্রতিষ্ঠায় ব্যবহৃত বিভিন্ন কার্যক্রম বিষয়ে অংশগ্রহণকারীদের ধারণা প্রদান করা হয়। রাজশাহী পিআইডি’র পক্ষ থেকে জানানো হয় যে, সরকারি দপ্তরের সেবা পাওয়ার ক্ষেত্রে সেবাগ্রহীতার যদি অভিযোগ থাকে তবে তিনি ঐ দপ্তরে অভিযোগ করতে পারবেন। এক্ষেত্রে সরাসরি বা ই-মেইলে অভিযোগের পাশাপাশি সরকার এখন অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা (জিআরএস) নামের একটি সফটওয়্যার চালু করেছে যেখানে খুব সহজে অভিযোগ দাখিল করা যায়। আর জিআরএস সফটওয়্যারের অভিযোগ নিষ্পত্তির বিষয়টি সংশ্লিষ্ট দপ্তরের ঊর্ধ্বতন কতৃপক্ষও পর্যবেক্ষণ করে থাকে।

আরও পড়ুনঃ   বাগমারায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম দাখিল করলেন অধ্যাপিকা শাহিনূর খাতুন

সভায় রাজশাহী থেকে প্রকাশিত সাতটি দৈনিক পত্রিকার প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন।অংশগ্রহণকারীরা অভিযোগ প্রতিকার ব্যবস্থাসহ সরকারের কল্যাণমূখী উদ্যোগগুলোর বেশি বেশি প্রচারের উপর গুরুত্বারোপ করেন।

সভায় রাজশাহী আঞ্চলিক তথ্য অফিসের সিনিয়র তথ্য অফিসার তাজকিয়া আকবারী ও মোঃ আতিকুর রহমান শাহ্, তথ্য অফিসার মোঃ আরিফ হোসাঈন প্রমুখ উপস্থিত ছিলেন।