অনিবন্ধিত অনলাইন ও ওয়েব পোর্টাল বন্ধের সিদ্ধান্ত

অনলাইন ডেস্ক : তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার বলেছেন, অনিবন্ধিত অনলাইন ও ওয়েব পোর্টাল বন্ধের সদ্ধিান্ত নিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। শনিবার সকালে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) চট্টগ্রাম কেন্দ্রের সভাকক্ষে ‘স্মার্ট বাংলাদেশ ও গণমাধ্যম’ শীর্ষক সেমিনারে এ কথা বলেন তিনি। বিটিভি চট্টগ্রামের জেনারেল ম্যানেজার নূর আনোয়ার হোসেন রনজুর সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডক্টর তেৌফিক সাঈদ।

আরও পড়ুনঃ   তিন সাংবাদিককে লাঞ্ছিত, ইউপি চেয়ারম্যান পুলিশ হেফাজতে

সিনিয়র সচিব হুমায়ুন আরও বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে উন্নত, সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ার যে ঘোষণা দিয়েছেন তা এমনি এমনি দেননি। ইতোমধ্যে দেশে সে ধরণের অবকাঠামো ও সুযোগ-সুবিধা তৈরি হয়েছে। ২০০৮ সালে ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণা দেওয়ায় তখন অনেকের কাছে অসম্ভব মনে হলেও ২০১৯ সালে করোনাকালিন মানুষ এর বাস্তবতা উপলব্ধি করেছে।

আরও পড়ুনঃ   লালমনিরহাটে বিষপানে মা-মেয়ের মৃত্যু

আলোচনায় অংশ নেন, আমাদের সময়ের সম্পাদক, একুশে পদকপ্রাপ্ত সাহিত্যিক ও শিক্ষাবিদ আবুল মোমেন, প্রথম আলোর যুগ্ম সম্পাদক, কথাসাহিত্যিক ও সাংবাদিক বিশ্বজিত্ চেৌধুরী এবং দৈনিক আজাদীর সহযোগী সম্পাদক রাশেদ রউফ।