ঈশ্বরদীতে ধান-চাল-গম সংগ্রহ অভিযান উদ্বোধন

পাবনা প্রতিনিধি : পাবনার ঈশ্বরদীতে কৃষকদের নিকট থেকে সরকারিভাবে অভ্যন্তরীণ বোরো ধান, চাল ও গম সংগ্রহ অভিযান উদ্বোধন করা হয়েছে। বুধবার (১৫ মে) থেকে এই সংগ্রহ শুরু হয়েছে। এর আগে পাবনা-৪ আসনের সংসদ সদস্য গালিবুর রহমান শরীফ আনুষ্ঠানিকভাবে চলতি মওসুমের জন্য বোরো ধান, চাল ও গম সংগ্রহ অভিযান আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

ঈশ্বরদী খাদ্যগুদাম প্রাঙ্গনে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার সুবীর কুমার দাশ। ঈশ্বরদী খাদ্য গুদামের ব্যবস্থাপক (সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা) মাহফুজ আল-আসাদ এ আয়োজনের সমন্বয় করেন। এসময় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শাহীনুর রহমান, মুলাডুলি কেন্দ্রীয় খাদ্য গুদামের ব্যবস্থাপক শেখ মোঃ আব্দুল হান্নান, উপজেলার অতিরিক্ত কৃষি কর্মকর্তা মাহমুদা মোতমাইন্না,

আরও পড়ুনঃ   তামাকের মূল্য ও কর বৃদ্ধির দাবিতে গুরুদাসপুরে অবস্থান কর্মসূচী

পাবনা জেলা পরিষদের সদস্য তৌফিকুজ্জামান রতন মহলদার, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, উপজেলা চাল কল মালিক গ্রুপের সভাপতি জুলমত হায়দার, চাল ব্যবসায়ী বাবুল হোসেন মল্লিক প্রমুখ উপস্থিত ছিলেন। ঈশ্বরদী খাদ্য গুদামের সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা (এসএমও) মাহফুজ আল-আসাদ জানান, এবার ঈশ্বরদীতে ১৬ হাজার ৫৪০ মেট্রিক টন চাল, ২৭৯ মেট্রিক টন ধান ও ৩৬৪ মেট্রিক টন গম সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

আরও পড়ুনঃ   এবার ঈদে পূর্বাঞ্চলে ৮ জোড়া স্পেশাল ট্রেন, নেই পশ্চিমাঞ্চলে

প্রতি কেজি চালের মূল্য ৪৫ টাকা, প্রতি কেজি ধানের মূল্য ৩২ টাকা ও প্রতি কেজি গমের মূল্য ৩৪ টাকা নির্ধারণ করা হয়েছে আগামী ৩১ আগষ্ট পর্যন্ত চলবে এই ধান, চাল ও গম সংগ্রহ।