রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুর সাড়ে ১২টা হতে ৩টা পর্যন্ত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রামেক হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

সভায় সভাপতির বক্তব্যে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ১ম মেয়াদে ২০০৮-২০২৩ সাল পর্যন্ত হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতির দায়িত্বে ছিলাম। সরকারের পরিপত্র অনুযায়ী পুনরায় সভাপতির দায়িত্ব প্রদান করা হয়েছে। স্বাস্থ্যসেবায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল দেশসেরার স্বীকৃতি অর্জন করেছে। হাসপাতালের দক্ষ পরিচালকের ব্যবস্থাপনায় এ অর্জন। এজন্য বিগত ও বর্তমান পরিচালককে অভিনন্দন জানান সিটি মেয়র।

তিনি আরো বলেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালটি প্রতিষ্ঠা লগ্ন থেকে এ অঞ্চলের মানুষের স্বাস্থ্যসেবায় ভূমিকা রাখছে। হাসপাতালের অবকাঠামোগত উন্নয়ন কাজ এগিয়ে চলেছে। স্বাস্থ্যসেবায় এ হাসপাতালটি অত্র অঞ্চলের মানুষের আস্থার প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। নতুন যন্ত্রপাতি সংযোজন ও হাসপাতালের অবকাঠামো উন্নয়ন, জনবল কাঠামো উন্নয়নে স্বাস্থ্যমন্ত্রণালয়ে ডিও প্রেরণ করা হবে।

আরও পড়ুনঃ   গোদাগাড়ীতে হেরোইনসহ মাদক কারবারী গ্রেফতার

তিনি আরো বলেন, রাজশাহীর সুনাম আরও বৃদ্ধি করতে চাই। রাজশাহী মেডিকেল হাসপাতালে কার্ডিওলজি বিভাগসহ কয়েকটি নতুন ইউনিট চালু করায় মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তিনি।

 

তিনি বলেন, রাতের সিফটে রোগীদের ভিজিট করার বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। পেশাগত দায়িত্ব পালনের বিষয়ে সকলকে আন্তরিক হবার পরামর্শ প্রদান করেন তিনি। সাধারণ মানুষের কল্যাণে কাজ করে তাদের পাশে থাকতে চাই।

সভায় হাসপাতালের বর্তমান জনবল ও রোগীর সেবা কার্যক্রম, হাসপাতালের সম্পন্নকৃত ও চলমান উন্নয়ন কার্যক্রম অবহিতকরণ, সেবা উন্নয়ন তহবিলের আয়-ব্যয়ের বিববণী তুলে ধরেন রামেক হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফ.এম শামীম আহাম্মদ।

আরও পড়ুনঃ   যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে তথ্য অধিকার আইনের বিধি-বিধান অবহিতকরণ সভা অনুষ্ঠিত

মুক্ত আলোচনায় বক্তব্য দেন গণপূর্তের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ ফজলুল হক, রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. নওশাদ আলী, রাজশাহী চেম্বারের সভাপতি ও ব্যবস্থাপনা কমিটির সদস্য মাসুদুর রহমান রিংকু, এ্যাডভোকেট বার এসোসিয়েশনের সভাপতি এ্যাড. ইব্রাহীম হোসেন, ডাঃ এবি সিদ্দিকী, অধ্যাপক ড. হাফিজুর রহমান, অধ্যাপক ডাঃ মোহাম্মদ হাসান তারিক।
সভায় রামেকের সহকারী পরিচালক ডাঃ আবু তালেব, ডাঃ রাকিব সাদী, সিটি কর্পোরেশনের ডাঃ তারিকুল ইসলাম বনি, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, পুলিশ কমিশনারের প্রতিনিধিসহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে রামেক হাসপাতালের পক্ষ থেকে মাননীয় মেয়রকে শুভেচ্ছা ক্রেস্ট প্রদান করা হয়। পরে মাননীয় মেয়র মহোদয় হাসপাতাল চত্বরে বৃক্ষের চারা রোপণ করেন।