দুর্গাপুরে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন পিতা-পুত্র!

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: নির্বাচন কমিশনের (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী রাজশাহীর দুর্গাপুর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২১ মে। ইতিমধ্যে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র দাখিল করেছেন প্রার্থীরা।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য এই নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র দাখিল করেছেন ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

তবে এবার ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন পিতা-পুত্র। উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান আব্দুল মোতালেব মোল্লা ও তার ছেলে তরুন ব্যবসায়ী শ্রমিক লীগের সহ সভাপতি এস এম শামীম ফিরোজ মনোনয়নপত্র দাখিল করেছেন। তবে শেষ পর্যন্ত পিতা-পুত্রের মধ্যে যে কেউ মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারেন বলে জানা গেছে।

আরও পড়ুনঃ   নগরীতে ৮ অপহরণকারী গ্রেপ্তার

একই পদে মনোনয়নপত্র দাখিলের প্রসঙ্গে জানতে চাইলে এস এম শামীম ফিরোজ বলেন, তার বাবা আলহাজ্ব আব্দুল মোতালেব মোল্লা বর্তমানে ভাইস চেয়ারম্যান দায়িত্ব পালন করছেন। সম্প্রতি তিনি অসুস্থ হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত শারীরিকভাবে সুস্থ না হলে বাবার পরিবর্তে তিনি নির্বাচনে লড়বেন। এ কারনে রাজনৈতিক কৌশল হিসেবে বাবার সাথে তিনিও মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়া অন্য কোনো উদ্দেশ্যে নয়।

আরও পড়ুনঃ   স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

এস এম শামীম ফিরোজ আরও বলেন, গত ৫ বছর তার বাবা যেভাবে মানুষের পাশে ছিলেন। তার চাইতেও আরও নিবিড়ভাবে মানুষের পাশে থাকতে চান তিনি। এখন সবাই চাচ্ছেন তরুন প্রজন্মকে। সে কারনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আরও বেশি আগ্রহ প্রকাশ করেছেন তিনি।

প্রসঙ্গত; ইসি’র তফসিল অনুযায়ী দুর্গাপুর উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৩০ এপ্রিল। প্রতীক বরাদ্দ দেয়া হবে ২ মে এবং নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২১ মে।