রাজশাহীর তাপমাত্রা ৪২ ডিগ্রি, হিট স্ট্রোকে যুবকের মৃত্যু

স্টাফ রিপোর্টার : রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২ ডিগ্রি সেলসিয়াস। এর আগে শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। রাজশাহী আবহাওয়া অফিস সূত্রে এই তথ্য জানা গেছে।

এদিকে রোববার রাজশাহীতে হিট স্ট্রোকে একজনের মৃত্যু হয়েছে। রোববার সকাল সাড়ে ৮টার দিকে তাঁর মৃত্যু হয়। মৃত ব্যক্তির নাম দিলীপ বিশ্বাস (৩৫)। তিনি জেলার পবা উপজেলার দামকুড়া থানার কাদিপুর গ্রামের বাসিন্দা ছিলেন। পরিবারের সদস্যরা পুলিশকে জানিয়েছে, দিলীপ বিশ্বাস একদম সুস্থ-স্বাভাবিক মানুষ ছিলেন। সকালে তিনি অসুস্থ হয়ে পড়েন এবং মুহূর্তের মধ্যেই তাঁর মৃত্যু হয়। তাই তাঁরা ধারণা করছেন, বৈশাখের এই তীব্র গরমের কারণে হিট স্ট্রোক করেই তাঁর মৃত্যু হয়েছে।

আরও পড়ুনঃ   রাজশাহীর তাপমাত্রা ৪২ ডিগ্রি ছুঁই ছুঁই

রাজশাহীর দামকুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈনুল বাশার জানিয়েছেন, খবর পেয়েই তাঁরা ঘটনাস্থলে পৌঁছান। সেখানে গিয়ে মৃত দিলীপ বিশ্বাসের বাবা-মায়ের সঙ্গে কথা বলেন। তাঁরা বলেছেন, হিট স্ট্রোক করেই তাঁদের ছেলের মৃত্যু হয়েছে। পরে ময়নাতদন্ত ছাড়াই লাশের শেষকৃত্যের জন্য অনুমতি দেওয়া হয় বলে জানান তিনি।

আরও পড়ুনঃ   নগরীতে মাদকদ্রব্য উদ্ধার সহ বিভিন্ন অপরাধে গ্রেফতার ১১

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের জ্যেষ্ঠ পর্যবেক্ষক আবদুস সালাম বলেন, রোববার সকালে রাজশাহীর তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াস। দুপুর ১২টায় তা বেড়ে ৪০ ডিগ্রি সেলসিয়াসে দাঁড়ায়। বেলা ২টা পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা বেড়ে দাঁড়ায় ৪১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর বেলা ৩টায় তা ৪২ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছায়। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির কোনো সম্ভাবনা নেই।