প্লাইমাউথের কাছে হেরে প্রিমিয়ার লিগে উন্নতির পথে বড় ধাক্কা খেলো লিস্টার

অনলাইন ডেস্ক : প্রিমিয়ার লিগে সরাসরি ফিরে আসার পথে বড় ধাক্কা খেয়েছে লিস্টার সিটি। গতকাল তারা প্লাইমাউথের কাছে ১-০ গোলে হেরে গেছে লিস্টার।

সিয়েরা লিওনের এ্যাটাকার মুস্তফা বুন্ডোর দারুন ফিনিশিংয়ে জানুয়ারির পর প্রথমবারের মত প্লাউমাইথের ঘরের মাঠে জয় নিশ্চিত হয়। এই জয়ে রেলিগেশন জোন থেকে পাঁচ পয়েন্ট উপরে উঠে এসেছে টেবিলের ১৬তম স্থানে থাকা দলটি।
গত মৌসুমে বিস্ময়করভাবে রেলিগেটেড হয়ে যাওয়া লিস্টার এবারের চ্যাম্পিয়নশীপ মৌসুমে প্রথম ১৪ ম্যাচে ১৩টিতেই জয়ী হয়ে আবারো প্রিমিয়ার লিগে ফিরে আসার দৌড়ে নিজেদের এগিয়ে নিয়ে যায়। কিন্তু এই ধারা মৌসুমের শেষ ভাগে এসে আর ধরে রাখতে পারেনি ফক্সেসরা। এনজো মারেসার দল সপ্তাহের মাঝামাঝিতে রেলিগেশনে ঝুঁকিতে থাকা মিলওয়ালের কাছে ১-০ গোলে হেরে হতাশ করেছে। শেষ ছয় ম্যাচে মাত্র একটিতে তারা জয়ী হয়েছে।

আরও পড়ুনঃ   পন্টিং-ল্যাঙ্গারদের দাবি উড়িয়ে দিলেন বিসিসিআই সচিব জয় শাহ

মারেসা বলেন, ‘এটা একটি কঠিন সপ্তাহ ছিল। পরপর দুই ম্যাচে পরাজয় আমরা কোনভাবেই প্রত্যাশা করিনি। আমরা সত্যিই হতাশ। সৌভাগ্যবশত: এখনো আমরা লিগ টেবিলের শীর্ষে রয়েছি। এখনো সবকিছু আমাদের আয়ত্বের মধ্যে রয়েছে।’
লিগ টেবিলের শীর্ষে থাকলেও লিস্টার গোল ব্যবধানে ইপসউইচের থেকে এগিয়ে রয়েছে। তৃতীয় স্থানে থাকা লিডস এই দুই দলের থেকে মাত্র এক পয়েন্ট পিছিয়ে রয়েছে।
২০১৬ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন লিস্টারের সামনে এখনো সুযোগ আছে চ্যাম্পিয়নশীপ থেকে সরাসরি প্রিমিয়ার লিগে উন্নীত হবার।

আরও পড়ুনঃ   বুন্দেসলিগা: ৯৭ মিনিটের গোলে লেভারকুসেনের ৪৫ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড বজায় থাকলো

এদিকে অন্তর্বর্তীকালীন কোচ নিল ডিউ¯িœপের অধীনে টানা তিন ম্যাচে অপরাজিত প্লাইমাউথ ইতোমধ্যেই তলানির তিন অবস্থান থেকে নিজেদের রক্ষা করেছে।