কেএনএফ প্রধানের স্ত্রীসহ দুইজনকে লালমনিরহাটে বদলি

অনলাইন ডেস্ক : সাম্প্রতিক সময়ে পাহাড়ে অস্থিরতা সৃষ্টির পেছনে আলোচিত নাম কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। নিজেদের অধিকার আদায়ের নামে বাংলাদেশের ভূখণ্ডের ভেতর তাদের নিজস্ব এলাকার দাবিতে দীর্ঘদিন ধরে পাহাড়ে সশস্ত্র কর্মকাণ্ড পরিচালনা করে যাচ্ছে এই সংগঠনটি।

সম্প্রতি বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় ব্যাংক ডাকাতি ও আইনশৃঙ্খলা বাহিনীর অস্ত্র লুটের ঘটনায় সরাসরি জড়িত এই সংগঠনটি। এই সংগঠনের প্রধান নাথান বম।নাথানের স্ত্রী লাল সম কিম বম রুমা স্বাস্থ্য কমপ্লেক্সে সিনিয়র স্টাফ নার্স হিসেবে নিয়োজিত ছিল।

আরও পড়ুনঃ   ভাঙ্গায় চেয়ারম্যান পদে স্বামী-স্ত্রীর লড়াই

এদিকে গত সোমবার নার্সিং ও মিডওয়াইফারী অধিদপ্তরের (ডিজিএনএম) পরিচালক ও প্রশাসনের (উপসচিব) মোহাম্মদ নাসির উদ্দিনের সই করা বদলির আদেশের নির্দেশনায় জনস্বার্থের কথা উল্লেখ করে লাল সমকিম বমকে লালমনিরহাট ২৫০ শয্যার হাসপাতালে এবং একই হাসপাতালের নার্স দীপালি বাড়ৈকে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলি করা হয়েছে।

বান্দরবানের সিভিল সার্জন ডা. মাহাবুবুর রহমান বদলির বিষয়টি নিশ্চিত করেন।
তার সঙ্গে কর্মরত একাধিক সহকর্মী নাম প্রকাশ না করার শর্তে জানান, ধারণা করা হচ্ছে সে গোপনে নাথানের কাছে গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে যাচ্ছেন যা অভিযানকে বাধাগ্রস্ত করতে পারে। তবে নাথানের স্ত্রী লাল সম কিম বম এর দাবি তার সঙ্গে ওই সংগঠনের কাও যোগাযোগ নেই। নাথানের সঙ্গেও দীর্ঘদিন যোগাযোগ নেই।

আরও পড়ুনঃ   রোগীর স্বজনদের হামলায় আইসিইউতে চিকিৎসক

প্রসঙ্গত, ২০২১ সালের মাঝামাঝি সময় থেকে পাহাড়ে প্রকাশ্যে সশস্ত্র তৎপরতা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের অস্তিত্ব জানান দিয়ে আলোচনায় আসে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। তবে সম্প্রতি সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশনায় তাদের বিরুদ্ধে শক্ত অভিযান পরিচালনা করছে যৌথ বাহিনী।