মুস্তাফিজকে নিয়ে যা বললেন জাদেজা

অনলাইন ডেস্ক : ভিসা সংক্রান্ত কাজে বাংলাদেশে আসায় এক ম্যাচে মুস্তাফিজুর রহমানকে পায়নি চেন্নাই সুপার কিংস। আইপিএলের সফলতম দলটি তাতেই হাড়েহাড়ে টের পেয়েছে ফিজের অভাব। এরপর মাঠে ফিরেই টাইগার পেসারের ঝলক। ৪ ওভারে মাত্র ২২ রান খরচায় ২ উইকেট নিয়েছেন। প্রথম ইনিংস শেষে সতীর্থ রবীন্দ্র জাদেজার প্রশংসাও কুড়িয়েছেন ফিজ।

মুস্তাফিজ-জাদেজাদের দাপুটে বোলিংয়ে চেন্নাইয়ে খেলতে নেমে আজ দিশেহারা ছিল কলকাতা নাইট রাইডার্স। টানা তিন ম্যাচে বিজয়ী দলটি সর্বসাকুল্যে কেবল ১৩৪ রান তুলতে পেরেছে। তবে তাদের শুরুটা এমন ছিল না। সুনীল নারিন ও রঘুবংশীরা ঝড় শুরু করতেই আক্রমণে আসেন ফিজ। তার নিয়ন্ত্রিত বোলিংকে কাজে লাগিয়ে এরপর সুবিধা নিয়েছেন জাদেজা। মিতব্যয়ী বোলিংয়ে শিকার করেছেন ৩ উইকেট।

আরও পড়ুনঃ   ফিফার রিপোর্টে চরম প্রশ্নবিদ্ধ বাফুফের তদন্ত কমিটি

তবে ফিজকে কৃতিত্ব দিতে ভুল করেননি ভারতীয় এই স্পিন অলরাউন্ডার। মুস্তাফিজ নিজের চতুর্থ ম্যাচ খেলতে নেমে পেয়েছেন পার্পল ক্যাপ। এখন পর্যন্ত চলতি আইপিএলে ব্যক্তিগত সর্বোচ্চ ৯ উইকেট দখলে গেছে ফিজের। পুনরায় এই কীর্তি দখল নেওয়ার পর ইনিংসের বিরতিতে টাইগার পেসারকে পার্পল ক্যাপ তুলে দেন জাদেজা।

এসময় তিনি ফিজকে নিয়ে বলেন, ‘এ উইকেটে সে (মুস্তাফিজ) খুবই কার্যকরী। সে খুব ভালো স্লো বল করেছে, আমার মনে করি সে দুর্দান্ত করেছে।’

আরও পড়ুনঃ   ম্যাচ হেরে প্রতিপক্ষ ফুটবলারদের পেটাল সমর্থকরা

তবে শিশিরের কারণে পিচ থেকে কলকাতার ব্যাটারদের সুবিধা পাওয়ার কথাও জানান জাদেজা, ‘যখন শিশির জমতে শুরু করে, পিচের আচরণ বদলে যায়। তবে ব্যাটিংয়ের জন্য এটি সুবিধা করে দেয়। কিছুটা স্লো টার্ন ছিল, যদিও সেটাকে র‍্যাঙ্ক টার্নার বলা চলে না। বল ঠিকভাবে ব্যাটে যাচ্ছিল না, তাই স্টাম্প টার্গেট করে বোলিং করতে থাকি। এখন স্বাভাবিকভাবে খেললে আশা করি সহজেই আমরা ম্যাচটি জিতব।’