চার জেলায় তাপপ্রবাহ, তাপমাত্রা আরও বাড়বে

অনলাইন ডেস্ক : গত ২৪ ঘণ্টার ব্যবধানে দেশের তাপমাত্রা বেড়েছে শূন্য দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। যা রোববার (৭ এপ্রিল) রাজশাহীতে ছিল ৩৬.৭ ডিগ্রি সেলসিয়াস। সোমবার (৮ এপ্রিল) দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে খেপুপাড়ায় ৩৭.৫ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে আগামী ২৪ ঘণ্টায়ও দেশের তাপমাত্রা ১-৩ ডিগ্রি সেলসিয়াস বাড়বে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

সোমবার বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. বজলুর রশিদের দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

আবহাওয়া অফিস জানায়, আগামী ২৪ ঘণ্টায় রাজশাহী, খুলনা, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা ১-৩ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। এছাড়া, কক্সবাজার, বান্দরবান, রাঙামাটি এবং পটুয়াখালী জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে।

আরও পড়ুনঃ   সম্পত্তির জন্য মাকে গলা টিপে হত্যাচেষ্টা, ২ সন্তান কারাগারে

৯ এপ্রিল সন্ধ্যা ৬টা থেকে ১০ এপ্রিল সন্ধ্যা ৬টা পর্যন্ত যেমন থাকবে আবহাওয়া

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আরও পড়ুনঃ   টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান প্রধানমন্ত্রীর

১০ এপ্রিল সন্ধ্যা ৬টা থেকে ১১ এপ্রিল সন্ধ্যা ৬টা পর্যন্ত যেমন থাকবে আবহাওয়া

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামী ৫ দিনের মধ্যে আবহাওয়ার পরিস্থিতি উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই।