ক্রীড়া দিবস দাবায় চ্যাম্পিয়ন ফিদে মাস্টার জাভেদ

অনলাইন ডেস্ক : জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস উপলক্ষে বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে ন্যাশনাল এন্ড ইন্টারন্যাশনাল স্পোর্টস ডে ফিদে রেটিং দাবা প্রতিযোগিতায় বাংলাদেশ নৌবাহিনীর ফিদে মাস্টার মোহাম্মদ জাভেদ অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। ফিদে মাস্টার মোহাম্মদ জাভেদ ৮ খেলায় সাত পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন। একই পয়েন্ট পেয়ে গোলাম মোস্তফা ভুঁইয়া রানার-আপ হয়েছেন।

ফিদে মাস্টার মোহাম্মদ জাভেদ ও গোলাম মোস্তফা ভূঁইয়ার পয়েন্ট সমান হওয়ায় টাইব্রেকিং পদ্ধতিতে ফিদে মাস্টার মোহাম্মদ জাভেদ চ্যাম্পিয়ন ও গোলাম মোস্তফা ভূঁইয়া রানার-আপ হন।

সাড়ে ছয় পয়েন্ট করে নিয়ে টাইব্রেকিংয়ে বাংলাদেশ নৌবাহিনীর মোঃ মিনহাজ উদ্দিন তৃতীয়, মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জম চতুর্থ ও ক্যান্ডিডেট মাস্টার মোঃ আবু হানিফ পঞ্চম হন। ছয় পয়েন্ট করে নিয়ে জাবেদ আল আজাদ ষষ্ঠ, ক্যান্ডিডেট মাস্টার সাকলাইন মোস্তফা সাজিদ সপ্তম ও মোঃ জিলানী হোসেন মোল্লা অষ্টম হন।

আরও পড়ুনঃ   ১৫ ঘণ্টা পর ফ্লাইট, মেলেনি ভিসা, নানা শঙ্কায় বাফুফে

সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে টাইব্রেকিংয়ে ফিদে মাস্টার সুব্রত বিশ্বাস নবম, ফিদে মাস্টার মোঃ শরীফ হোসেন দশম, ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী একাদশ, ক্যান্ডিডেট মাস্টার চঞ্চল কুমার ঘোষ দ্বাদশ ও ক্যান্ডিডেট মাস্টার সাদনান হাসান দিহান ত্রয়োদশ স্থান লাভ করেন।

শেষ রাউন্ডের খেলায় আজ ফিদে মাস্টার মোহাম্মদ জাভেদ আন্তর্জাতিক মাস্টার মোঃ মিনহাজ উদ্দিনের সাথে ড্র করেন। গোলাম মোস্তফা ভূঁইয়া ক্যান্ডিডেট মাস্টার চঞ্চল কুমার ঘোষকে, ক্যান্ডিডেট মাস্টার মোঃ আবু হানিফ ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরীকে, মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমানকে, ক্যান্ডিডেট মাস্টার সাকলাইন মোস্তফা সাজিদ ক্যান্ডিডেট মাস্টার মোঃ আজমাইন পারভেজ সায়রকে ও ফিদে মাস্টার মোঃ শরীফ হোসেন দ্বীন মোহাম্মদকে পরাজিত করেন। জাবেদ আল আজাদ মোঃ জিলানী হোসেন মোল্লার সাথে, ক্যান্ডিডেট মাস্টার সাদনান হাসান দিহান ফিদে মাস্টার ফিদে মাস্টার সুব্রত বিশ্বাসের সাথে, মোঃ আমিনুল ইসলাম অনত চৌধুরীর সাথে ও মহিলা ক্যান্ডিডেট মাস্টার ওয়ারসিয়া খুশবু মোহাম্মদ শাকের উল্লার সাথে ড্র করেন।

আরও পড়ুনঃ   নতুন দিনের আশায় ভোরে শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান এ প্রতিযোগিতা আয়োজনে সার্বিক সহযোগিতা করেন। ৮ সুইস-লিগ পদ্ধতির এ ইভেন্টে ১০১ জন দাবাড়ু অংশ নেন এবং বিজয়ীদের মোট এক লক্ষ চুয়াল্লিশ হাজার টাকা অর্থ পুরস্কার দেয়া হয়।