বিপিজেএ রাজশাহী শাখার দ্বি-বার্ষিক নির্বাচনের মনোনয়ন পত্র উত্তোলন ও জমা

স্টাফ রিপোর্টার : আগামী ২৭ এপ্রিল (২০২৪) বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন রাজশাহী শাখার দ্বি-বার্ষিকী নির্বাচন অনুষ্ঠিত হবে। এ লক্ষে নির্বাচন কমিশনারগণ সকল প্রস্তুতি গ্রহন করেছেন। এরই ধারাবাহিকতায় নির্বাচনের আগ্রহী প্রার্থীরা মনোনয়ন পত্র উত্তোলন ও জমা দিয়েছেন। নির্বাহী কমিটি ৭ টি পদের বিপরিতে মোট ১৫টি মনোনয়ন উত্তেলন করলেও ১৪টি মনোনয়ন পত্র জমা গ্রহন করা হয়েছে।

সভাপতি পদে ২ জন , সহ-সভাপতি ৩ জন, সাধারণ সম্পাদক পদে ২ জন, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ২ জন ,অর্থ সম্পাদক পদে ২ জন, সাংগঠনিক ও প্রচার সম্পাদক পদে ২ জন ও নির্বাহী সদস্য ১ জন। মনোনয়ন উত্তেলন ও জমা প্রদান করেছে। প্রহেলা এপ্রিল ২০২৪- এ তফসিল ঘোষনার মাধম্যে নির্বাচনি কার্যকমি শ্ররু হয়েছে। এছাড়াও ৬ এপ্রিল বেলা-১১টা হতে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র বিতরণ ও জমা নেয়ার শেষ সময়ের মধ্যে ই সবাই জমা প্রদান করেন।

আরও পড়ুনঃ   আরএমপি'র অপরাধ বিভাগসমূহের মধ্যে স্বাক্ষরিত হলো বার্ষিক কর্মসম্পাদন চুক্তি

৭ এপ্রিল দুপুর ২টা হতে বিকেল ৫টা পর্যন্ত বাছাই ও খসড়া প্রার্থী তালিকা প্রকাশ, ৮ এপিল বেলা ১১টা হতে বিকেল ৫টা পর্যন্ত প্রার্থী তালিকার উপর আপত্তি গ্রহন, ৯ এপ্রিল দুপুর ২টা হতে বিকেল ৫টা পর্যন্ত আপত্তির উপর শুনানী ও নিস্পত্তি ঘোষনা, ১০ এপ্রিল বেলা ১১টা হতে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার ও একই দিন বিকেল ৫টায় চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ, ২৭এপ্রিল বেলা ১১টা হতে দুপুর ১টা পর্যন্ত ভোট গ্রহন এবং দুপুর ১.৩০ টা হতে ২.৩০টা পর্যন্ত ভোট গণনা ও ফলাফল প্রকাশ করা হবে বলে জানা গেছে।

আরও পড়ুনঃ   একই পদে উপজেলা যুবলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের লড়াই

বিষয়টি নিশ্চিৎ করেছেন অত্র নির্বাচনের নির্বাচন পরিচালনা বোর্ডের প্রধান নির্বাচন কমিশনার আব্দুল জাবীদ অপু ও নির্বাচন কমিশনার জিয়া হাসান আজাদ হিমেল।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, সভাপতি,সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, অর্থ সম্পাদক, সাংগঠনিক ও প্রচার সম্পাদক, নির্বাহী সদস্য মিলে মোট সাত সদস্য বিশিষ্ট কমিটি গঠনের লক্ষে এই নির্বাচন অনুষ্ঠিত হবে।