আইপিএলের ১৭তম ম্যাচে দ্রুততম ছক্কার রেকর্ড

অনলাইন ডেস্ক : চার–ছক্কার ফুলঝুরি ‍ছুটিয়ে চলছে আইপিএলের সপ্তদশ আসর। টুর্নামেন্টের ১৭তম ম্যাচে আজ (বৃহস্পতিবার) মুখোমুখি হয়েছে গুজরাট টাইটান্স ও দিল্লি ক্যাপিটালস। আর এদিনই দ্রুততম তিনশ ছক্কার রেকর্ড গড়ল আইপিএল। এর আগে আইপিএলের কোনো মৌসুমে এত কম ম্যাচে ৩০০টি ছক্কা মারা হয়নি। এর আগে গতকাল ২৭২ রানের দলীয় সংগ্রহ পেয়েছিল কলকাতা নাইট রাইডার্স। প্রথমবারের মতো এবার কোনো আসরে একাধিক আড়াইশ’র বেশি রানের রেকর্ডও হয়েছে।

আরও পড়ুনঃ   বাংলাদেশকে হারিয়ে সিরিজ জিতলো ভারত

আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে চলছে গুজরাট এবং পাঞ্জাব কিংসের মধ্যকার আজকের ম্যাচটি। যেখানে প্রথম ইনিংসে স্বাগতিক গুজরাটের ওপেনার ও অধিনায়ক শুভমান গিল প্রথম ওভারেই একটি ছক্কা হাঁকান, যা ছিল চলতি টুর্নামেন্টের ৩০০তম ছক্কা। এর আগের মৌসুমে ১৭ ম্যাচে ২৫৯টি ছক্কা মারা হয়েছিল, যেখানে ২০২০ সালে একই সংখ্যক ম্যাচে ব্যাটসম্যানরা ২৫৮টি ছক্কা হাঁকিয়েছিলেন।

এছাড়া ২০১৮ সালে ১৭তম ম্যাচে ব্যাটসম্যানরা মারতে পেরেছিলেন ২৫০টি ছক্কা। ২০২২ সালে আইপিএলের প্রথম ১৭ ম্যাচে ব্যাটারদের দ্বারা মোট ২৪৫টি ছক্কা মারা হয়েছিল। পরিসংখ্যান বলছে, চলতি মৌসুমে প্রতি ১২-১৩ বলের মাঝে একটি করে ছক্কা মারা হচ্ছে। সব মিলিয়ে ২৫ বলে কমপক্ষে ২টি করে ছক্কা মারা হচ্ছে। এছাড়া আইপিএলের আগের প্রতিটি আসরে গড়ে ১৫–এর বেশি বলে ছক্কা হাঁকাতে দেখা গিয়েছিল।

আরও পড়ুনঃ   নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফির সঙ্গে ছবি তুললেন প্রধানমন্ত্রী