নগরীতে ৯টি স্বর্ণের বার সহ বৃদ্ধ গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের জরুরি বিভাগের সামনে দাঁড়িয়ে ছিলেন এক বৃদ্ধ। হাতে ব্যাগ, মুখে লম্বা দাড়ি, গায়ে ট্রি শার্ট। দেখে বোঝার উপায় নেই তিনি একজন চোরা কারবারী।

রাজশাহী মহানগর গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ সন্দেহ জনকভাবেই তাকে গ্রেপ্তার করে। এরপর তার কাছে থাকা ব্যাগ তল্লাশী করে মেলে ৯টি স্বর্ণের বার।
সোমবার (১ এপ্রিল) সকালে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের সামনে এ অভিযান চালায় ডিবি পুলিশ।

আরও পড়ুনঃ   নগরীতে গাঁজা ও হেরোইন উদ্ধার, গ্রেপ্তার ৪

গ্রেপ্তার বৃদ্ধের নাম মোহাম্মদ কামরুজ্জামান ডাবলু। তিনি রাজশাহীর পবা উপজেলার আলীমগঞ্জ গ্রামের বাসিন্দা। পুলিশ ধারণা করছে কাউকে তিনি স্বর্ণের বারগুলো দেয়ার জন্য সেখানে অপেক্ষা করছিলেন।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জামিরুল ইসলাম জানান, মহানগর ডিবি পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সকাল ১০টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের জরুরি বিভাগের সামনে অভিযান চালায়। এসময় সন্দেহভাজন হিসাবে বৃদ্ধ কামরুজ্জামানকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি সেখানে কারও জন্য অপেক্ষা করছিলেন। তার ব্যাগ তল্লাশী করে নয়টি স্বর্ণের বার পাওয়া যায়। ৯ টি বারের মোট ওজন প্রায় এক কেজি। আর এগুলো ২৪ ক্যারেটের স্বর্ণ। তবে স্বর্ণের বার গুলোর বৈধ কোনো কাগজপত্র তার কাছে পাওয়া যায়নি।

আরও পড়ুনঃ   অবৈধ সম্পদ অর্জন পুলিশ সদস্যের বিরুদ্ধে দুদকের মামলা

আরএমপি (মিডিয়া) জামিরুল ইসলাম জানান, বৃদ্ধ ওই এ স্বর্ণের বারগুলো কোথায় পেলেন, আর কার কাছে নিয়ে যাচ্ছিলেন তা জানার চেষ্টা চলছে। তাকে পুলিশি হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।