পবায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

স্টাফ রিপোর্টার : রাজশাহীর পবায় মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। মঙ্গলবার (২৬ মার্চ) পবা উপজেলা প্রশাসনের আয়োজনে এ দিবস পালিত হয়।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে উপজেলা পরিষদের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় মুক্তিযোদ্ধা সংসদ, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান এবং সামাজিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করেন। পুষ্পস্তবক অর্পণের পর ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত ও এক মিনিট নিরবতা পালন করা হয়।

এছাড়াও মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন এর আয়োজনে র‌্যালী, দোয়া মাহফিল এবং “স্বাধীনতার গুরুত্ব ও তাৎপর্য” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আরও পড়ুনঃ   রাসিক কাউন্সিলর ও কর্মকর্তাদের সাথে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত ও ইউনিসেফ প্রতিনিধির সাক্ষাৎ ও মতবিনিময়

এরপর, নওহাটা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে জাতীয় সংগীতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন, ফেষ্টুন ও পায়রা উড়ানো, আলোচনা ও কুচকাওয়াজ, পুরস্কার বিতরণ এবং পরে উপজেলা পরিষদ হলরুমে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এসব অনুষ্ঠান পুলিশ, আনসার-ভিডিপি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী এবং ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স সদস্যদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত এঁর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য মোহা. আসাদুজ্জামান আসাদ।

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শামসুন্নাহারের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন- পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. ইয়াসিন আলী, ভাইস চেয়ারম্যান মোসা. আরজিয়া বেগম ও ভাইস চেয়ারম্যান মো. ওয়াজেদ আলী খাঁন, সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার।

আরও পড়ুনঃ   বাঘায় আমোদপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে মানববন্ধন

এসময় আরো উপস্থিত ছিলেন, আরএমপি’র পবা থানার অফিসার ইনচার্জ মো. সোহরাওয়ার্দী হোসেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা রাবেয়া বসরী, উপজেলা প্রকৌশলী মুকবুল হোসেন, উপজেলা কৃষি অফিসার ফারজানা তাসনিম, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সুব্রত কুমার সরকার, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আবু বাশির, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিমুল বিল্লাহ সুলতানা, ইসলামিক ফাউন্ডেশন পবা প্রতিনিধি মুসলেমউদ্দীন সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।