নগরীতে যাত্রী ও পণ্য পরিবহণ কমিটির সভা

স্টাফ রিপোর্টার : “আইন মেনে সড়কে চলি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” স্লোগানে রাজশাহী মহানগরীতে যাত্রী ও পণ্য পরিবহণ কমিটি’র সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টায় নগর পুলিশের সদর দপ্তর কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার, বিপিএম মহোদয়।

সভায় আরএমপি’র কমিশনার বলেন, ঈদে যাত্রীদের চাপ অনেক বেড়ে যায়। এসময় যাত্রীদের ভ্রমণ যাতে নিরাপদ হয় সেদিকে সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে। যাত্রীরা যেন হয়রানির শিকার না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। এছাড়াও রাজশাহীতে যাত্রী ও পণ্য পরিবহণে সড়ক পথে শৃঙ্খলা রক্ষা, যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় না করা, নির্ধারিত গতিসীমার অতিরিক্ত গতিতে মোটরযান চলাচল বন্ধ করা এবং অতিরিক্ত যাত্রী ও মালামাল বহন না করাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

আরও পড়ুনঃ   ঈশ্বরদীতে বুড়িমারি এক্সপ্রেসের লাইনচ্যুত বগি ৫ ঘণ্টা পর উদ্ধার, তদন্ত কমিটি গঠন

এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মো: রশীদুল হাসান, পিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম ও আরএমপি ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) জনাব অনির্বান চাকমা, এ.এস.এম কামরুল হাসান, উপ-পরিচালক (ইঞ্জিন), বিআরটিএ, রাজশাহী, সঞ্জয় কুমার মহন্ত, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, আরডিএ, ড. এএইচএম কামরুজ্জামান সরকার, প্রফেসর, পুরকৌশল বিভাগ, রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়, মো: শাহজামাল হক, সহকারী পরিচালক (ইঞ্জিন), বিআরটিএ, রাজশাহী সার্কেলসহ আরএমপি’র অন্যান্য কর্মকর্তাবৃন্দ। এছাড়াও অনুষ্ঠানে রাজশাহীস্থ বিভিন্ন পরিবহনের মালিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।