পাবনায় কবরস্থান থেকে ১৫টি কঙ্কাল উধাও!

পাবনা প্রতিনিধি : পাবনা বেড়া উপজেলার আমিনপুরে রাতের অন্ধকারে কবরস্থান থেকে ১৫টি মরদেহের কঙ্কাল উধাও হয়েছে। সোমবার (১৮ মার্চ) দিবাগত রাতে উপজেলার খাস আমিনপুর কেন্দ্রীয় কবরস্থানে এ ঘটনা ঘটে। স্থানীয়দের ধারণা, ১৫টি কঙ্কাল চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার (১৯ মার্চ) সকালে বিষয়টি স্থানীয়রা টের পান। এরপর থেকেই কবরস্থানে স্বজনেরা ভিড় করতে থাকেন। একপর্যায়ে তারা দোষীদের দ্রুত গ্রেপ্তােের দাবিতে বিক্ষোভ মিছিল বের করেন।

চুরি হওয়া এক লাশের স্বজন মাসুদ রানা বলেন, এটা ভাবতেই অবাক লাগছে।কবরস্থানটি মুলত মহাসড়কের পাশে এখান থেকে কঙ্কাল চুরি কোনো সাধারণ ঘটনা নয়। পুলিশ দ্রুত এই ঘটনা উদঘাটন করে দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিবেন এটাই আমাদের দাবি।
আরেক স্বজন জাহিদ হাসান বলেন, এতদিন আমরা দেখে আসছি আমাদের দেশে বেঁচে থাকা অবস্থায় মানুষের নিরাপত্তা নেই। এখন দেখছি মরে গেলেও মানুষের লাশেরও নিরাপত্তা নেই।

আরও পড়ুনঃ   তিন সাংবাদিককে লাঞ্ছিত, ইউপি চেয়ারম্যান পুলিশ হেফাজতে

বিষয়টি নিশ্চিত করে আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশীদ বলেন, কবর থেকে কঙ্কাল গুলো উধাও হয়েছে। একরাতে নয়, বিভিন্ন সময়ে কঙ্কাল গুলো উধাও হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ওসি আরো জানান, কঙ্কালগুলো চুরি হয়েছে কি না নিশ্চিত করে বলা যাচ্ছে না। আজকে সকালে স্বজনরা কবরস্থানে দোয়া করতে গেলে সেখানে কবরগুলো খোড়া দেখতে পান। আমরা বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করছি। তদন্ত সাপেক্ষে বিস্তারিত বলা যাবে।