অর্ণা জামানের উদ্যোগে মাসব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অব্যাহত

সংবাদ বিজ্ঞপ্তি : রাজশাহী মহানগরীর ৩০টি ওয়ার্ডে অসচ্ছল ও অসহায় দুস্ত মানুষদের চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপকমিটির সদস্য, কেন্দ্রীয় যুব মহিলা লীগের সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণার উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

মাসব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের অংশ হিসেবে মঙ্গলবার রাজশাহী মহানগরীর ১৮নং ওয়ার্ডের শাহমখদুম থানা মাঠ সংলগ্ন মাঠে ও ১৬নং ওয়ার্ডের মালদাহ কলোনি মোড়ে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত অনুষ্ঠিত ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসাসেবার উদ্বোধন করেন ডা. আনিকা ফারিহা জামান অর্ণা। রাজশাহী মেডিকেল কলেজের ইন্টার্ন ডাক্তারদের দুটি টীমে ভাগ করে এই কর্মসূচি পরিচালিত হচ্ছে।

আরও পড়ুনঃ   আওয়ামী লীগের যৌথ সভা কাল

এ সময় ডা. অর্ণা জামান বলেন, আমাদের লক্ষ্য প্রত্যন্ত এলাকার মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা। এই এলাকার অনেকেই স্বাস্থ্যসেবা সর্ম্পকে সচেতন নয়, আমরা তাদের স্বাস্থ্যসেবা প্রদান করতে এখানে এসেছি। এখানে এসে এলাকাবাসীর ব্যাপক সাড়া পাচ্ছি এবং আয়োজনটি শতভাগ সফল বলে মনে করি।

উল্লেখ্য, ফ্রি মেডিকেল ক্যাম্পের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, ব্ল্যাডগ্রুপিং করা, জটিল রোগে আক্রান্ত রোগীদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে সুচিকিৎসার ব্যাবস্থা করা, রোগীদের বিভিন্ন রোগ সম্পর্কে ধারনা প্রদান ও তাদের সচেতনতা বৃদ্ধি করা,দন্তরোগে আক্রান্ত রোগীদের জন্য দন্ত চিকিৎসক সেবা,রোগীদের মাঝে ভ্যাক্সিনেশন সেবা,মেয়েদের জটিল রোগের চিকিৎসা সেবা প্রদান করা হবে।

আরও পড়ুনঃ   বিএনপি হাঁটু ভাঙা পার্টি, জনগণ ইন্ডিয়া বয়কটের ডাকে সাড়া দেবে না: কাদের

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ১৮নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম পচা, ১৬নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মোঃ আঃ খালেক, রাজশাহী মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি ডা. শুভ কুমার মন্ডল, সহ সভাপতি নকিবুল ইসলাম শাকিল, যুগ্ম সাধারণ সম্পাদক মাহদীন আহমেদ খান, জয়দেব কুমার সাহা, শাহমখদুম থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম মাওলা সোহান প্রমুখ।#