রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনে নারী দিবস পালন







স্টাফ রিপোর্টার : ‘নারীর সম-অধিকার, সমসুযোগ; এগিয়ে নিতে হোক বিনিয়োগ’- এই প্রতিপাদ্যে রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়েছে।

শুক্রবার (০৮ মার্চ) সকালে এ উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রা শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুনঃ   কাটাখালী পৌরসভার মেয়র হলেন রাবেয়া সুলতানা মিতু

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। তিনি বলেন, যুগে যুগে নারীরা পুরুষের পাশে থেকে সাহস জুগিয়েছেন এবং সকল কাজে সহযোগিতা করেছেন। ১৯৭২ সালে বঙ্গবন্ধু নারীদের অধিকার সংরক্ষণে চাকরির জন্য ১০ ভাগ কোটা বাস্তবায়ন করেছিলেন। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের কল্যাণে কাজ করে যাচ্ছেন।

সেখানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিশিষ্ট সমাজসেবী ও নারীনেত্রী শাহীন আকতার রেনী। জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন- মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক শবনম শিরিন।

আরও পড়ুনঃ   রাজশাহীতে গরমে বাড়ছে ডায়রিয়া রোগী, বেশির ভাগই শিশু ও বৃদ্ধ

এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারিয়া পেরেরা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাবিহা সুলতানা প্রমুখ। পরে দিবসটি উপলক্ষে দুইজন নারীকে সেলাই মেশিন উপহার দেওয়া হয়।

এছাড়াও নগরীতে সনাকের উদ্যোগে র‌্যালী, মানববন্ধন ও পথ সভা করা হয়েছে।