অর্ণা জামানের উদ্যোগে মহানগরীতে মাসব্যাপী ফ্রী মেডিকেল ক্যাম্পেইন অব্যাহত

স্টাফ রিপোর্টার : নগরীর ৩০টি ওয়ার্ডে অসচ্ছল ও অসহায় দুস্থ মানুষদের চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপকমিটির সদস্য, কেন্দ্রীয় যুব মহিলা লীগের সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণার উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। মাসব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের অংশ হিসেবে শনিবার (৯ই মার্চ) নগরীর তেরখাদিয়া ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয় সংলগ্ন তেরখাদিয়া মোড়ে ও ১৫ নং ওয়ার্ডের ওয়াপদার মোড়ে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়।

মাসব্যাপী সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত অনুষ্ঠিত ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসাসেবার উদ্বোধন করেন ডা. আনিকা ফারিহা জামান অর্ণা। রাজশাহী মেডিকেল কলেজের ইন্টার্ন ডাক্তারদের দুটি টিমে ভাগ করে এই কর্মসূচি পরিচালিত হচ্ছে।

আরও পড়ুনঃ   মান্দায় দরজা কেটে গরু চুরি

এ সময় ডা. অর্ণা জামান বলেন,আমি একজন ডাক্তার হিসেবে আপনাদের পাশে এসে দাঁড়িয়েছি, মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে তিনি নির্দেশ দিয়েছেন মানুষের পাশে থেকে কাজ করার। সেই লক্ষ্যে আমি রাজশাহী প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছি।আগামীতেও আপনাদের পাশে থাকতে চাই।

উল্লেখ্য, ফ্রি মেডিকেল ক্যাম্পের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, ব্ল্যাডগ্রুপিং করা, জটিল রোগে আক্রান্ত রোগীদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে সুচিকিৎসার ব্যাবস্থা করা, রোগীদের বিভিন্ন রোগ সম্পর্কে ধারনা প্রদান ও তাদের সচেতনতা বৃদ্ধি করা, দন্তরোগে আক্রান্ত রোগীদের জন্য দন্ত চিকিৎসক সেবা, রোগীদের মাঝে ভ্যাক্সিনেশন সেবা, মেয়েদের জটিল রোগের চিকিৎসা সেবা প্রদান করা হবে।উল্লেখ্য গত ১৫ই ফেব্রুয়ারী এই কার্যক্রমের উদ্বোধন হয়, ধারাবাহিকভাবে ইতিমধ্যে ১৩টি ওয়ার্ডে এই কার্যক্রম চালানো হয়।

আরও পড়ুনঃ   রাজশাহীর চারঘাটে বৃষ্টির আশায় ব্যাঙের বিয়ে

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আবদুস সোবহান লিটন, রাজশাহী মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি শুভ কুমার মন্ডল, সাধারণ সম্পাদক নাহিদ হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক জয়দেব কুমার সাহা, বোয়ালিয়া থানা পশ্চিমের সভাপতি এ কে এম সাফফাত হোসেন রিয়াদ, সাধারণ সম্পাদক সুমন হোসেন প্রমুখ।